করিমগঞ্জে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলায় ২০১৯-২০অর্থ বছরের উফশী আউশ মৌসুমী ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজধান বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্তরে ৬৫০ কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি বীজ ধান,২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি(পটাশ)সার বিনামূল্যে বিতরণ করা হয়।

উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) তসলিমা নুর হোসেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে করিমগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নাসিরুল ইসলাম খান আওলাদ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, কৃষিবিদ মোঃএমদাদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হান্নান মোল্লা, সুতারপাড়া ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ, দেহুন্দা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সন্জু এ সময় উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণসহ উপজেলার বিভিন্ন এলাকার কৃষক কৃষাণীরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল ওয়াদুদ জানান, ২০১৯-২০২০অর্থ বছরের উফশী আউশ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতাভুক্ত করিমগঞ্জ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৬৫০ কৃষকের ধান বীজ ও বরাদ্দকৃত প্রয়োজনীয় রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *