কৃষিকে লাভজনক বাণিজ্যিক পেশা হিসেবে গড়তে কাজ করা হচ্ছে; কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

বিশেষ প্রতিবেদক: কৃষিকে লাভজনক বাণিজ্যিক পেশা হিসেবে গড়তে কাজ করা হচ্ছে। আর এজন্য কিভাবে চালের উৎপাদন বাড়ানো যায়, কিভাবে কৃষকরা উৎপাদিত চাল দেশের বিভিন্ন অঞ্চলসহ বিদেশে রপ্তানি করে লাভবান হওয়া যায় সে দিকে খেয়াল করা হচ্ছে বলেছেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। (৪ এপ্রিল) বৃহস্পতিবার রাতে শেরপুর পৌরসভার ১৫০ বছর পূর্তি উদযাপনে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে  শেরপুরের শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

Agriculture Minister Sherpur
শেরপুর পৌরসভার ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, ছবি: সংগ্রহীত

মন্ত্রী আরো বলেন, কৃষিকে আধুনিকায়ন ও বাণিজ্যিকীকরণের মধ্য দিয়ে উৎপাদিত চালসহ অন্যান্য পণ্য বিদেশে পাঠিয়ে বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে আমাদের জীবনমানের আরও উন্নয়ন ঘটানো সম্ভব। শেরপুর অঞ্চল কৃষির জন্য খুবই উন্নত, এ জেলার উৎপাদিত চাল সবচেয়ে ভাল। এজন্য কৃষি ও খাদ্য ক্ষেত্রে শেরপুর অঞ্চল একটি বিশেষ ভূমিকা রাখছে।

তিনি বলেন, টানা তৃতীয় দফায় প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কৃষি, অর্থনীতি, সাংস্কৃতিসহ সকল ক্ষেত্রে সারাদেশে অভাবনীয় উন্নয়ন দৃশ্যমান করেছেন, যা সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। যারা একদিন বলত বাংলাদেশ স্বাধীন হলেও বিদেশি সাহায্যের উপর নির্ভরশীল হবে, আজকে তারাই বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। তারাই আজকে বলছে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল বলে আখ্যায়িত করছে ।

শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে, শেরপুর সদর আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ ফারুক, মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) দিলদার আহমেদ, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল্লাহ, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি ও কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য কৃষিবিদ বদিউজ্জামান বাদশা প্রমুখ বক্তব্য রাখেন। এসময় জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *