নকলায় বিএডিসি’র বীজ আলুর মাঠ পরিদর্শন

শেরপুরের নকলা উপজেলা বিএডিসি আলুবীজ হিমাগার কর্তৃক রোপন কৃত আলু বীজের মাঠ পরিদর্শন করেছেন বিএডিসি’র যুগ্ম পরিচালক (মান নিয়ন্ত্রণ)সহ বিএডিসি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ। শনিবার দুপুরে চন্দ্রকোনা ইউনিয়নের চরমধুয়া, বাছুর আলগা গ্রামসহ বিভিন্ন বøকের কৃষকদের আলুর মাঠ পরিদর্শন করেন।

বিএডিসি আলু বীজ হিমাগারের উপ-পরিচালক (টিসি) কৃষিবিদ রফিকুল ইসলাম জানান, কৃষকদের পরামর্শ সেবাদান, তদারকী ও দৈনন্দিন রুটিন মোতাবেক কৃষকদের সাথে যোগাযোগের সুবিধার্থে নকলা উপজেলাকে ১৯ টি ব্লকে ভাগ করে ৩৫ জন চুক্তিবদ্ধ আলু চাষীদের মাধ্যমে ২৭০ একর জমিতে বিএডিসি’র আলু বীজ রোপন করা হয়েছে। চলতি মৌসুমে প্রতি একরে ৬ মেট্রিকটন করে মোট ১ হাজার ৬২০ মেট্রিকটন আলু উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আর গত বছর উপজেলায় ২৫ টি ব্লকে ৩০০ একর জমির জন্য ৩৯ জন আলু চাষীর মাধ্যমে প্রতি একরে ৬ মেট্রিকটন করে মোট ১ হাজার ৮০০ মেট্রিকটন আলু উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিলো।

আলুর মাঠ পরিদর্শন কালে, বিএডিসি’র (ঢাকা) যুগ্মপরিচালক (মান নিয়ন্ত্রণ) কৃষিবিদ সুভাষ চন্দ্র ঘোষ, বিএডিসি নকলা হিমাগার’র উপ-পরিচালক (টিসি) কৃষিবিদ মো. রফিকুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমানসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *