ভোলার বোরহানউদ্দিনে ১৭০০ কৃষকের মাঝে সার, বীজ বিতরণ

ভোলার বোরহানউদ্দিনে ১ হাজার ৭ শত কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ তুলে দিয়েছেন স্থানীয় এমপি। বুধবার উপজেলা পরিষদ প্রাঙ্গণে শারীরিক দূরত্ব বজায় রেখে ভোলা-২(বোরহানউদ্দিন-দৌলতখান)আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ কার্যক্রম উদ্ভোধন করেন।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজীর সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তৃতায় সাংসদ আলী আজম মুকুল বলেন, করোনা ভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য বিশাল অংকের প্রণোদনা ঘোষণা করেছেন। সেসাথে তিনি এক ইঞ্চি জমিও পতিত না রাখার আহবান জানিয়েছেন।

সরকার সব সময় কৃষকদের পাশে আছে উল্লেখ করে সাংসদ উপস্থিত কৃষকদের প্রধানমন্ত্রী ঘোষিত দফাগুলো বাস্তবায়নের আহবান জানান। বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ভোলা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরলাল মধু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক, কৃষি প্রকৌশলী আ. রহমান প্রমুখ। উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক জানান, ক্ষুদ্র ও প্রান্তিক প্রতিজন কৃষক ওই প্রণোদনার আওতায় ৩৩ শতাংশ জমির জন্য ৫ কেজি ধান, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার পাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *