মানসম্মত শিক্ষাদানের মাধ্যমে মেধাবী জাতি উপহার দিতে হবে, কৃষিমন্ত্রী

শিক্ষা না থাকলে দেশ সেবায় অংশগ্রহণ করা যায় না। উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় ভবিষৎ প্রজন্মকে মানসম্মত শিক্ষাদানের মাধ্যমে একটি শিক্ষিত ও মেধাবী জাতি উপহার দেয়ার দায়িত্ব শিক্ষকদের। মেধাবী ও কর্মঠ জাতি গঠনে জন্য প্রয়োজন নিরাপদ ও পুষ্টিকর খাদ্য। সরকার নির্বাচনি ইশতেহারে বর্ণিত নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে বদ্ধপরিকর। বললেন, কৃষিমন্ত্রী ড. মো:আব্দুর রাজ্জাক।

মন্ত্রী বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ শিক্ষক সমিতির ‘ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন-২০১৯’এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষকদের বিভিন্ন দাবির প্রেক্ষিতে মন্ত্রী আরও বলেন; শিক্ষকরা সমাজের প্রাণ।দেশ-জাতি-সমাজ-রাষ্ট্রের দুঃসময়ে সবার চেতনার উন্মেষ ঘটিয়ে জাতিমুক্তির কাণ্ডারি হিসেবে শিক্ষক সমাজ গুরুদায়িত্ব পালন করে আসছে। তাই পৃথিবীতে যত সম্মানজনক পেশা আছে, তার মধ্যে শিক্ষকতা সর্বোচ্চ সম্মানিত পেশা।

সেজন্য সরকারি-বেসরকারি উভয়ের মধ্যে সামঞ্জস্য বিধানে আলাপ আলোচনার প্রয়োজন রয়েছে। একটা সময় আসবে যখন সরকারি-বেসরকারি শিক্ষকদের মধ্যে কোন তারতম্য থাকবেনা। বংলদেশকে এখনও বহুদূর যেতে হবে একটি উন্নত রাষ্ট্রে মর্যাদা লাভের জন্য। সংগঠনের সভাপতি অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকীর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মো: আখতারুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *