শেরপুরের শ্রীবরদীতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শেরপুরের শ্রীবরদীতে ২০১৯-২০ অর্থ বছরের রবি মৌসুমে গম ও ভূট্টার আবাদ বৃদ্ধির লক্ষে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৭ শত প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। এদের মধ্যে ৪ শত কৃষকের প্রতিজনকে ২০ কেজি করে গম বীজ ও ৩ শত কৃষকের প্রতিজনকে ২ কেজি করে ভুট্টা বীজ বিতরণ করা হয়। এছাড়া, প্রতি কৃষককে ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চান এমপি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাখেন , উপজেলা চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, আ’লীগ নেতা মোহাম্মদ আলী লাল, জেলা কৃষকলীগ সভাপতি আব্দুল কাদের ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ নাজমুল হাসান ও কষি সম্প্রসারণ অফিসার শাহজাহান কবির প্রমুখ।

অন্যান্যের মাঝে, সহকারি কৃষি অফিসার গোলাম মোস্তফা ও এসএপিপিও সাইফুল ইসলাম, উপজেলা কৃষক লীগ সভাপতি আবুল কাশেম, সাধারন সম্পাদক বনিজ উদ্দিন, আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম, উপজেলা যুবলীগ সভাপতি লিয়াকত হোসেন লিটনসহ কৃষক/কৃষাণীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *