Tuesday, March 21, 2023
Homeদেশের কৃষিখুলনাআশাশুনিতে কম্বাইন্ড হারভেষ্টার বিতরণ

আশাশুনিতে কম্বাইন্ড হারভেষ্টার বিতরণ

আশাশুনি (সাতক্ষীরা)সংবাদদাতা: আশাশুনিতে সরকারি ভর্তূকির আওতায় কম্বাইন্ড হারভেষ্টার যন্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে এ যন্ত্র বিতরণ করা হয়।

সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির বাস্তবায়নে এলাকার কৃষক, কৃষি কাজের উন্নয়নে ভর্তূকি মূল্যে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রম হাতে নেন।

এরই আওতায় সরকারি অভাবনীয় ভর্তূকিতে কম্বাইন্ড হারভেস্টার, রিপার ও রাইস ট্রান্সপ্লান্টার যন্ত্র বিতরণের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। রবিবার ৭০% ভর্তূর্কি মূল্যে কমন্বাইন্ড হারভেষ্টার বিতরণ করা হয় কৃষক নওয়াপাড়া গ্রামের মোশাররফ হোসেনকে।

১২ লক্ষ টাকা মূল্যমানের হারভেষ্টার ৭০% অর্থাৎ ৮ লক্ষ ৪০ হাজার টাকা সরকার পরিশোধ করেছেন। বাকী ৩০% বাবদ ৩ লক্ষ ৬০ হাজার টাকা ক্রেতা বহন করেন। ৮ এপ্রিল কাদাকাটি গ্রামের মৃত চারুপদ সরকারের পুত্র মহাদেব সরকার ১ লক্ষ ৯১ হাজার টাকা মূল্যের রিপার (১২০ মডেল, ধান কাট মেশিন) মাত্র ৬৫ হাজার টাকার বিনিময়ে ক্রয় করেছেন।

এই সম্পর্কৃত আরো খবর

সর্বশেষ

দেড় মণের মিষ্টি কুমড়া দেখতে ভিড়

0
৬০ কেজি ওজনের মিষ্টি কুমড়া চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন মেহেরপুরের গাংনী উপজেলার জুগিরগোফা গ্রামের কৃষক সাইফ আহাম্মেদ। আর এই মিষ্টি কুমড়া দেখতে ছুটে...

গোপালগঞ্জে বিষমুক্ত নিরাপদ লাউ চাষে সফল কল্পনা

0
গোপালগঞ্জে মানব দেহের জন্য নিরাপদ বিষমুক্ত লাউচাষে সফল হয়েছেন কল্পনা পান্ডে (৪৫)। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর পূর্ব দক্ষিণপাড়া গ্রামের গৃহবধূ। গৃহকর্মের পাশাপাশি তিনি...
- Advertisment -

জনপ্রিয়