Wednesday, March 22, 2023
Homeদেশের কৃষিজৈন্তাপুরে কৃষি প্রযিুক্ত ও ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন

জৈন্তাপুরে কৃষি প্রযিুক্ত ও ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন

নাজমুল ইসলাম, জৈন্তাপুরকৃষি প্রযিুক্ত সমৃদ্ধির সোপান এই প্রতিপাদ্যে সিলেটের জৈন্তাপুর উপজেলায় জৈন্তাশ্বরী মিউজিয়াম বাড়িতে ৬ দিন ব্যাপি কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলা-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) সকালে জৈন্তেশ্বরী মিউজিয়াম বাড়ীতে উপজেলা কৃষি সম্প্রাসারণ অধিদপ্তর আয়োজনে ৬ দিন ব্যাপী বৃক্ষ মেলা উদ্বোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরিন করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ ফারুক হোসাইন, কৃষি সম্প্রসারণ অফিসার সুব্রত দেবনাথ, ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার প্রমুখ। মেলায় উপজেলার বিভিন্ন নার্সারী, প্রতিষ্ঠানের স্টল সমূহ অংশ গ্রহন করে।

কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলার স্টল পরিদর্শন করছেন অতিথিবৃন্দ, ছবি: চাষী সেবা

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরিন করিম বলেন, গাছ লাগান পরিবেশ বাঁচান, গাছ যেমন জীবন বাঁচায় থেমনী অর্থনীতি সমৃদ্ধি বৃদ্ধি করে। ফলজ, বনজ, ঔষধি। প্রত্যেককে ৩টি করে গাছ লাগান, আসুন আমরা সবাই মিলে গাছ লাগাই, জীবন বাঁচাই।

উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ বলেন, অতিতে কৃষি প্রযুক্তি মেলায় যতেষ্ট দর্শনার্থীদের পদচারনায় মুখরিত ছিল মেলার প্রতিটি ষ্টল। গাছ ফুল ফল চারা বিক্রয় ছিল উল্লেখযোগ্য। আজকের মেলার আয়োজকদের প্রচার প্রচারনা না থাকার কারনে মেলায় দর্শনার্থী চোখে পড়েনি, আমন্ত্রীত অতিথিরাই ছিলেন আজকের অনুষ্ঠানের মূল দর্শক। আশারাখি মেলার আগামী দিন গুলোতে দর্শনার্থীদের উপস্থিতি বাড়াতে প্রয়োজনীয় প্রচার প্রচারনা করবেন। এদিকে মেলায় উল্লেখযোগ্য ছিল সাইট্রাস গবেষনা কেন্দ্রের ষ্টল, যেখানে বিভিন্ন ফলের গাছ, উদ্ভাবিত নতুন জাতের চারা লক্ষনীয়।

এই সম্পর্কৃত আরো খবর

সর্বশেষ

দেড় মণের মিষ্টি কুমড়া দেখতে ভিড়

0
৬০ কেজি ওজনের মিষ্টি কুমড়া চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন মেহেরপুরের গাংনী উপজেলার জুগিরগোফা গ্রামের কৃষক সাইফ আহাম্মেদ। আর এই মিষ্টি কুমড়া দেখতে ছুটে...

গোপালগঞ্জে বিষমুক্ত নিরাপদ লাউ চাষে সফল কল্পনা

0
গোপালগঞ্জে মানব দেহের জন্য নিরাপদ বিষমুক্ত লাউচাষে সফল হয়েছেন কল্পনা পান্ডে (৪৫)। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর পূর্ব দক্ষিণপাড়া গ্রামের গৃহবধূ। গৃহকর্মের পাশাপাশি তিনি...
- Advertisment -

জনপ্রিয়