টাঙ্গাইলে বন্যায় ক্ষতিগ্রস্ত চাষীদের মধ্যে বীজ বিতরণ

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের মধুপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত চাষীদের মধ্যে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কৃষিবিদ সমিতির উদ্যোগে উপজেলা বীজ উৎপাদন খামারের প্রশিক্ষণ হলরুমে এ বীজ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিএডিসির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব সায়েদুল ইসলাম। বিএডিসি কৃষিবিদ সমিতির সভাপতি ও প্রকল্প পরিচালক রিপন কুমার মন্ডলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত মহা-ব্যাবস্থাপক ও প্রকল্প পরিচালক প্রদীপ চন্দ্র দে, টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আহসানুল বাসার, উদ্যান উন্নয়ন বিভাগ ও প্রকল্প পরিচালক মাসুদ আহম্মেদ, মধুপুর বিএডিসির যুগ্ম-পরিচালক দেবদাস সাহা, মধুপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরান হোসেন, মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, মধুপুর উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান প্রমুখ।

এসময় বন্যায় ক্ষতিগ্রস্ত দুই’শ জন চাষীর মধ্যে বিনামূল্যে ১০ কেজি করে ধান বীজ, এক কেজি করে বারি সরিষা- ১৪, এক প্যাকেট করে পালংশাক ও লালশাক প্যাকেট বিতরণ করা হয়। পরে বিকালে ধনবাড়ী উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত দুই’শ জন চাষীদের মধ্যে বিনামূল্যে একই বীজ বিতরণ করা হয়।