সঠিকভাবে ধান ঘরে তুলতে পারলে খাদ্যের কোন সংকট হবে না: কৃষিমন্ত্রী

সারা দেশের বোরো ধান ঠিকভাবে ঘরে তুলতে পারলে করোনাকালেও দেশে খাদ্য নিয়ে কোনো সংকট হবে না বলে মন্তব্য করেছেন মাননীয় কৃষিমন্ত্রী ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিবিদ ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি।

তিনি আরো বলেন, গত বোরো মৌসুমে ধানের ভালো উৎপাদন হয়েছিল, কিন্তু আউশ-আমন মৌসুমে দফায় দফায় দীর্ঘস্থায়ী বন্যা ও অতিবৃষ্টির কারণে উৎপাদন অনেক কম হয়েছিল। তবে অতীতের যেকোনো সময়ের চেয়ে এ বছর ধান চালের উৎপাদন বাড়ানোর জন্য আমরা আপ্রাণ চেষ্টা করেছি।

কৃষিমন্ত্রী শুক্রবার হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামে হাওরে হারভেস্টারের মাধ্যমে বোরো ধান কাটা পরিদর্শন শেষে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মহামারি করোনাকালে খাদ্য নিয়ে মানুষকে যাতে আতঙ্কে থাকতে না হয়, খাদ্যের যাতে কোনো অভাব না হয়, সে বিষয়টি নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দৃঢ়ভাবে কাজ করছে।

এসময় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম, বিএডিসির চেয়ারম্যান ড. অমিতাভ সরকার , কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো: আসাদুল্লাহ, ব্রি’র ডিজি ড. শাহজাহান কবীর, হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হবিগঞ্জের উপপরিচালক মো: তমিজ উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।