হিলিতে চাষীদের মাঝে প্রণোদনা বিতরণ

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সরকারি বরাদ্দের গরু ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেছেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেল ৫টায় উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে সমতল ভূমিতে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নের লক্ষে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ৩৯ টি পরিবারের মাঝে সংকর জাতের এসব গরু বিতরণ করা হয়।

এছাড়াও পরিবার গুলোর মাঝে গরু যথাযথ ভাবে লালন পালনের জন্য প্রতি জনকে ১২৫ কেজি দানাদার গো-খাদ্য,গরুর আবাস ঘরের জন্য ৫টি ঢেউ টিন, ৪টি সিমেন্টের পিলার এবং ১৯০ পিচ ইট বিতরণ করা হয়।

পরবর্তীতে উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের আয়োজনে ২০২০-২০২১ অর্থ বছরের খরিপ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার ২৪০ জন প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেছেন এমপি শিবলী সাদিক।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সেলিম সেখ, কৃষি কর্মকর্তা ড.মমতাজ সুলতানা, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন, অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক তৌহিদ ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহাবুব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *